Home » দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত 

দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত 

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এবারে আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’। শুক্রবার (৮ই মার্চ) দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দিনাজপুর জেলাপ্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, দিনাজপুর-এর উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুরের অতিরিক্ত জেলাপ্রশাসক মোহাম্মদ নূর-এ-আলম।

 

প্রধান অতিথির বক্তৃতায় হুইপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নারী নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। উন্নয়ন ও অগ্রগতিতে নারীরা সমাজের সকল ক্ষেত্রে অবদান রাখছেন। তাঁরা এখন পিছিয়ে নেই। নিজেরাই স্বাবলম্বী হচ্ছেন ও পরিবারের সুফল বয়ে আনছেন। পরিবার, সমাজ ও রাষ্ট্রে পুরুষের যেই অধিকার, নারীরও সেই অধিকার রয়েছে। স্মার্ট বাংলাদেশ প্রসেঙ্গ তিনি বলেন, শিক্ষিত নারী সমাজ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবেন।

 

সভায় বিশেষ অতিথি হিসাবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, দিনাজপুর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সুলতানা বুলবুল, দিনাজপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মোর্শদ আলী খান প্রমুখ বক্তব্য প্রদান করেন।  

 

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন মহিলা সংগঠন ও এনজিওকর্মীগণ উপস্থিত ছিলেন। আলোচনাসভার পূর্বে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দিনাজপুর জেলাপ্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয় এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিশু্ একাডেমিতে এসে শেষ হয়। 

You may also like