Home » ইএসডিও জেন্ডার সেলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত

ইএসডিও জেন্ডার সেলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

লোকায়ন রিপোর্ট: আজ (৮ মার্চ ২০২৪) আন্তর্জাতিক নারী দিবস। নারীর কাজের স্বীকৃতি প্রদান, নারী-পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠা, নারীর প্রতি সহিংসতা রোধ, নারীর সাফল্য উদযাপন ও নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা প্রদানের উদ্দেশ্যে প্রতি বছর দিনটি পালিত হয় বিশ্বজুড়ে। সেই ধারাবাহিকতায় ইএসডিও প্রধান কার্যালয়ের মেধা অনুশীলন কেন্দ্রে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্যকে কেন্দ্র করে ইএসডিও জেন্ডার সেলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে অনুষ্ঠানের শুভ সূচনা ঘোষণা করেন ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান ক্যাপিস্টোন ফেলো এনডিসি  এবং জেন্ডার সেলের সম্মানিত চেয়ারম্যান এবং সংস্থার পরিচালক (প্রশাসন) ও ইকো পাঠশালা এন্ড কলেজ-এর অধ্যক্ষ ড. সেলিমা আখতার । এ সময় তাঁরা দিবসটির তাৎপর্য তুলে ধরেন এবং দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইএসডিও’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ইকো পাঠশালা এন্ড কলেজের সম্মানিত শিক্ষকমণ্ডলী। নারী দিবসের প্রতিবেদন পাঠ করেন জেন্ডার সেলের ফোকাল, সামসুৎ তাবরিজ এবং অনুষ্ঠানটির সঞ্চালনা করেন মোঃ শাহিন ৷

You may also like