Home » মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ সম্মেলন

মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ সম্মেলন

by নিউজ ডেস্ক

লোকায়ন রিপোর্ট ॥ কিউকে আহমদ ফাউন্ডেশন (কিউকেএএফ) এবং ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র যৌথ উদ্যোগে শনিবার দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের মাঠে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে ‘নৈতিকতা, মূল্যবোধ, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সম্মেলনের প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ, চেয়ারম্যান, কিউকে আহমদ ফাউন্ডেশন (কিউকেএএফ) ও সাবেক চেয়ারম্যান, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।
সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহ ইফতেখার আহমেদ (পিপিএম, পুলিশ সুপার, দিনাজপুর)।


ইএসডিও-এর নির্বাহী পরিষদ চেয়ারম্যান মো. সফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ডা. এস এম মোস্তফা কামাল প্যাথলজি ও মাইক্রোবায়োলজি বিভাগ, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, মো. আখতারুজ্জামান উপ-পরিচালক (অব:), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, মো. রফিকুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার, মোস্তাফিজুর রহমান সরদার সহ সভাপতি, বাংলাদেশ অর্থনীতি সমিতি ও সাবেক নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক, ড. তরফদার মো. আরিফুর রহমান সাধারণ সম্পাদক, কিউকে আহমদ ফাউন্ডেশন – কিউকেএএফ, এবং ড. সৈয়দ রেদওয়ানুর রহমান অধ্যক্ষ, আদর্শ মহাবিদ্যালয়, দিনাজপুর।
সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ‘মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ’ সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ। এছাড়াও কার্যক্রমে অংশগ্রহণকারী শিক্ষার্থী, তাদের অভিভাবক ও দিনাজপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এই মহতি কার্যক্রম নিয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন।


জাতীয় পতাকা উত্তোলন ও দলীয় সংগীত পরিবেশন মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরবর্তীতে পোস্টার প্রদর্শন, সংক্ষিপ্ত প্রতিবেদন মূল্যায়ন এবং কুইজ প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দের পোস্টার ও মূল্যায়িত প্রতিবেদন স্থল পরিদর্শন করেন। অনুষ্ঠানের পরিশেষে পোস্টার তৈরি প্রতিযোগিতা, ভালো কাজের প্রতিবেদন প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

You may also like