Home » খুব শিগগির ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু হবে- রমেশ চন্দ্র সেন এমপি

খুব শিগগির ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু হবে- রমেশ চন্দ্র সেন এমপি

by নিউজ ডেস্ক

ফিরোজ আমিন সরকার ॥ পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, খুব শিগগিরই ঠাকুরগাঁওয়ে পাবলিক বিশ^বিদ্যালয়ের কার্যক্রম শুরু করা হবে। সরকারি কলেজ থেকেই এর যাত্রা হবে। পরবর্তীতে নির্ধারিত স্থানে বিশ্ববিদ্যালয়ের ভবন নির্মাণ হলে সেখানে স্থানান্তর করা হবে।

তিনি সোমবার সকালে ঠাকুরগাঁও সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন।
সরকারি কলেজের মুক্ত মে আয়েজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রমেশ চন্দ্র সেন আরো বলেন, আদর্শ নাগরিক হিসেবে সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে শুধু পরীক্ষায় ভালো নম্বর পেলে চলবে না, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সেই সাথে দেশ ও দশের উন্নয়নে কাজ করতে হবে। নিরলস জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেকে গড়ে তুলতে হবে। তবেই দুর্নীতিমুক্ত সমৃদ্ধশালী বাংলাদেশ এবং সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলা যাবে বলে মন্তব্য করেন প্রধান অতিথি।
তিনি আরো বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের একটি প্রেরণাদায়ী অঙ্গীকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ তথ্যপ্রযুক্তিসমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প–২০২১ ঘোষণা করেন। এ রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে আধুনিক তথ্যপ্রযুক্তির প্রসারে বাংলাদেশ বিপ্লব সাধন করেছে। যে গতিতে বিশ্বে প্রযুক্তির বিকাশ ঘটেছে, তা সত্যিই অভাবনীয়। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্ববাবধানে বাংলাদেশ বৈশ্বিক ডিজিটাল অগ্রগতি থেকে একটুও পিছিয়ে নেই। অদম্যগতিতে আমরা চলছি তথ্যপ্রযুক্তির এক মহাসড়ক ধরে। আমাদের সাফল্য গাঁথা রয়েছে এই খাতে, যা সত্যিই গৌরব ও আনন্দের। ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বের বুকে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্যদেন-বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেননারী সংরক্ষিত মহিলা সংসদ সদস্য দৌপদী দেবী আগরওয়ালা।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য দেন-জেলা আওয়ামীলীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকারসহ অন্যন্যরা।
অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী একশ’ ৭৫জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়াও ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে এবার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ১৭জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরআগে প্রায় ২০লাখ টাকা ব্যয়ে সরকারি কলেজের নবনির্মিত মূল ফটকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রমেশ চন্দ্র সেন এমপি।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন