Home » সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে নীলফামারীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে নীলফামারীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে নীলফামারী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ই মার্চ) নীলফামারী সদর উপজেলা পরিষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান শাহিদ মাহমুদ। 

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, বয়স্ক মানুষের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে সরকার সর্বজনীন পেনশন স্কিম চালু করেছে। সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ চাঁদা প্রদানের মাধ্যমে সর্বজনীন পেনশন স্কিমে অংশগ্রহণ করতে পারবেন। পেনশন স্কিমে জমাকৃত অর্থ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। সরকার পেনশন স্কিমে জমাকৃত অর্থের নিরাপত্তা প্রদান করবে। সর্বস্তরের জনগণকে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আনার জন্য তিনি জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান জানান। 

 

মতবিনিময় সভায় নীলফামারী সদর উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  

 

উল্লেখ্য, সরকার গত বছরের ১৭ই আগস্ট সর্বজনীন পেনশন স্কিম চালু করে। সর্বজনীন পেনশনে চারটি স্কিম রয়েছে। প্রত্যেকটি স্কিমে পেনশনারকে ইউনিক নম্বর প্রদান করা হয়। এই নম্বর ব্যবহার করে পেনশনার তাঁর অ্যাকাউন্ট পর্যবেক্ষণ করতে পারবেন। পেনশনার প্রয়োজনে তাঁর জমাকৃত অর্থের সর্বোচ্চ ৫০ শতাংশ ঋণও নিতে পারবেন।

You may also like