Home » রংপুরে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপনের কর্মসূচি

রংপুরে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপনের কর্মসূচি

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর: ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপিত হবে। এ উপলক্ষ্যে রংপুর জেলাপ্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। ১৭ই মার্চ সকাল ৯ টায় ডিসি মোড়স্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার প্রদান করা হবে। পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে শিশুদের জন্য ফুল দেওয়ার পৃথক ব্যবস্থা থাকবে।

 

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ৯ টা ১৫ মিনিটে রংপুর জিলা স্কুল থেকে একটি র‌্যালি বের হবে এবং টাউন হলে গিয়ে শেষ হবে। সকাল ১০ টায় রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলাপ্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

 

১৭ই মার্চ দুপুর ১২ টা ৩০ মিনিটে হাসপাতাল, সরকারি শিশু পরিবার, এতিমখানা, জেলখানা, বৃদ্ধাশ্রম, ভবঘুরে আশ্রয় কেন্দ্র ও শিশু সদনসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। 

 

১৭ই মার্চ উপলক্ষ্যে রংপুর শহরের গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ ছাড়া রংপুর শহরের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন স্থাপন ও আলোকসজ্জার ব্যবস্থা করা হবে।

 

দিবসটি উপলক্ষ্যে রংপুর জেলার সকল মসজিদে বাদ জোহর এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা অনুষ্ঠিত হবে।

 

উল্লেখ্য, ১৬ই মার্চ সুবিধাজনক সময়ে রংপুর শিশু একাডেমিতে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। 

You may also like