Home » লালমনিরহাটে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যানের কর্মসূচি 

লালমনিরহাটে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যানের কর্মসূচি 

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

লালমনিরহাটে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপিত হবে। লালমনিরহাট জেলাপ্রশাসন এ উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। ১৭ই মার্চ সকাল ৯:৩০ মিনিটে আল নাহিয়ান শিশু পরিবারের সম্মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।  

 

সকাল ১০ টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে জেলাপ্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেওয়ালিকার মাধ্যমে শিশু ভাবনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। 

 

দিবসটি উপলক্ষ্যে সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং জেলার গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে আলোকসজ্জা করা হবে। 

 

দিবসটি উপলক্ষ্যে লালমনিরহাট জেলার সকল মসজিদে বাদ জোহর মিলাদ মাহফিল এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

 

১৬ই মার্চ দিবসটি উপলক্ষ্যে লালমনিরহাট কালেক্টরেট কলেজিয়েট স্কুলে রচনা, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।     

 

১৭ই মার্চ লালমনিরহাট জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনাসভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 

উল্লেখ্য, দিবসটি উপলক্ষ্যে ১৭ই-২৩ই মার্চ জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। 

You may also like