Home » ঠাকুরগাঁওয়ের টিকাপাড়ায় স্মৃতি বিজরিত রেলিং ভেঙ্গে ফেলার অভিযোগ : এলাকাবাসীর ক্ষোভ

ঠাকুরগাঁওয়ের টিকাপাড়ায় স্মৃতি বিজরিত রেলিং ভেঙ্গে ফেলার অভিযোগ : এলাকাবাসীর ক্ষোভ

by নিউজ ডেস্ক

স্টাফ রিপোর্টার॥ ঠাকুরগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ড টিকাপাড়ায় ওই এলাকার ঐতিহ্য বহনকারী একটি ব্রিজের রেলিং ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে। এতে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
জানা যায়, স্বাধীনতা যুদ্ধের পূর্বেই টিকাপাড়া প্রবেশমুখের ড্রেনে একটি ব্রীজ নির্মাণ করা হয়। ওই ব্রিজটির ২ পাশের ২টি রেলিং রয়েছে। ব্রিজটি ওই এলাকার ঐতিহ্য বহন করে আসছিল। ঘটনাক্রমে ড্রেনের পাশে বাড়ি করার সুবাদে স্থানীয় এক ব্যক্তি ব্রীজের একটি র‌্যালিং ভাঙ্গার পরিকল্পনা করেন। বিষয়টি জানার পর স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করলে ওই ব্যক্তি ২০২১ সালের ২৭ জুলাই ঠাকুরগাঁও পৌরসভায় একটি লিখত দরখাস্ত করেন। দরখাস্তের প্রেক্ষিতে পৌরসভা কর্তৃপক্ষ ৬টি শর্ত সাপেক্ষে একটি আদশে প্রদান করেন। এটি জানার পর ওই এলাকার প্রায় শতাধিক মানুষের স্বাক্ষরিত একটি গণপিটিশন ঠাকুরগাঁও পৌরসভার মেয়র বরাবরে জমা করা হয়। যেখানে উল্লেখ করা হয়, ওই ব্রিজটি একটি স্মৃতি বিজরিত এবং ওই এলাকার ঐতিহ্য বহনকারী স্থাপনা। এটি ভাঙ্গা হলে এলাকাবাসীর প্রতি অন্যায় করা হবে, এটি ভাঙ্গা হলে উত্তেজনাকর পরিস্থিতি তৈরী হতে পারে। এ কারনে এটি না ভাঙ্গার জন্য এলাকাবাসী জোর দাবি জানলে ২০২১ সালের ৩ আগষ্ট ঠাকুরগাঁও পৌরসভার পক্ষ থেকে রেলিংটি না ভাঙ্গার কাজটি সাময়িক বন্ধ রাখার জন্য বলা হয়। এতে ওই এলাকার মানুষজন স্বস্তিতে থাকে।
এ অবস্থায় সম্প্রতি ব্রিজটির ২টি রেলিংয়ের মধ্যে উত্তর পাশের রেলিংটির পূর্ব অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। এতে এলাকার সাধারণ মানুষজন ক্ষোভে ফেটে পরে। এ অবস্থায় বর্তমানে ওই এলাকায় মানুষজন পৌরসভাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এ ঘটনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য জানিয়েছেন।

You may also like