Home » মুক্তিযোদ্ধাগণ দেশ স্বাধীন করেছেন বলেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে —  রংপুরের বিভাগীয় কমিশনার

মুক্তিযোদ্ধাগণ দেশ স্বাধীন করেছেন বলেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে —  রংপুরের বিভাগীয় কমিশনার

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

মুক্তিযোদ্ধাগণ দেশ স্বাধীন করেছেন বলেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। গত কয়েক বছরে আর্থসামাজিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও বীর ‍মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবর্গের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রংপুরের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান এসব কথা বলেন। মঙ্গলবার (২৬শে মার্চ) দুপুরে রংপুর জেলাপ্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

বিশেষ অতিথির বক্তৃতায় রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বলেন, মুক্তিযোদ্ধাগণ তাঁদের জীবনের মায়া ত্যাগ করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে আমাদের স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধাগণ আমাদের সাহস ও অনুপ্রেরণার উৎস। মুক্তিযোদ্ধাদের দেশপ্রেমের যে আদর্শ, তা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বলেন, বঙ্গবন্ধুর ডাকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করি। মুক্তিযুদ্ধ তখনি সার্থক হবে, যখন সবাই মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ‍পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, বীর মুক্তিযোদ্ধা ছদরুল আলম দুলু। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযুদ্ধকালীন শহিদ পরিবারের সদস্যবর্গ, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like