Home » পঞ্চগড়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের বাজার তদারকি অভিযান

পঞ্চগড়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের বাজার তদারকি অভিযান

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

ভোক্তাদের অধিকার ও চাহিদা নিশ্চিত করতে দেশের অন্যান্য অঞ্চলের মতো পঞ্চগড়ে বাজার তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান। শুক্রবার (২৯শে মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড় শহরের বিভিন্ন ফার্মেসি, কাঁচা বাজার-সহ ডিম ও মাংসের দোকানে তিনি এ অভিযান পরিচালনা করেন। এ সময় অনেক ব্যবসায়ী তাদের ক্রয়-বিক্রয়ের রসিদ দেখাতে পারেননি। এ ছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে খোলা ভোজ্য তেল বিক্রির প্রমাণও পান মহাপরিচালক। তিনি সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিষ্ঠানকে সতর্ক করেন। একই সঙ্গে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। বাজার নিয়ন্ত্রণে তিনি ভোক্তা-সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

গণমাধ্যম কর্মীদের উদ্দেশে মহাপরিচালক বলেন, যখন একটি দুটি জায়গায় কোনো পণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার সংবাদ গণমাধ্যমে প্রচারিত হয়, তখন বাজারে নেতিবাচক প্রভাব পড়ে। একই পণ্য যেসব জায়গায় কম দামে বিক্রি হচ্ছে, সে তথ্যও গণমাধ্যমে প্রচার করতে হবে।

পঞ্চগড়ে বাজার তদারকি অভিযান পরিচালনার সময় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-সহ জেলাপ্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like