Home » জয়নাল আবেদীন- স্মরণসভা ও উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান

জয়নাল আবেদীন- স্মরণসভা ও উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান

by নিউজ ডেস্ক

লোকায়ন রিপোর্ট ॥ ঠাকুরগাঁওয়ের স্বনামধন্য প্রতিষ্ঠান ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীজ উজজামানের পিতা জয়নাল আবেদীন স্মরণে সভা, মিলনায়তন উদ্বোধন, উচ্চশিক্ষা বৃত্তি প্রদান, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার সন্ধ্যায় পৌর শহরের গোবিন্দনগরস্থ ইএসডিওর প্রধান কার্যালয়ের “জয়নাল আবেদীন মিলনায়তনে” এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জয়নাল আবেদীন স্মৃতি পরিষদের আয়োজনে অনুষ্ঠানে পরিষদের সভাপতি মুহম্মদ জালাল উদ-দীনের সভাপতিত্বে মরহুম জয়নাল আবেদীনের স্মৃতি চারণ করেন, রংপুর শিক্ষা অধিদপ্তরের সাবেক উপ -পরিচালক মো: আখতারুজ্জামান সাবু, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, বীর মুক্তিযোদ্ধা রূপগুহ ঠাকুর দে, আমেরিকা প্রবাসী রেজাউল করিম, সাবেক সিভিল সার্জন নুরুল হুদা, পরিচালক প্রশাসন, ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ এবং পুত্রবধু ড. সেলিমা আখতার, জয়নাল আবেদীন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, দৈনিক লোকায়নের সম্পাদক ও প্রকাশক সাকের উল্লাহ।
এ সময় জয়নাল আবেদীন মিলনায়তনে মরহুমের স্মৃতি চারণ করেন অতিথিরা। পরে মরহুম জয়নাল আবেদীনের মাগফেরাত কামনা ও দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও অনুষ্ঠানে  বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
পরিবার ও ঠাকুরগাঁও জেলার সুশিল সমাজের প্রতিনিধি এবং স্মৃতি পরিষদের সদস্যবৃন্দ মরহুম জয়নাল আবেদীন-এর জীবনের নানা বিষয় নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানের শেষে মরহুমের মাগফিরাতের জন্য সৃষ্টিকর্তার নিকট দোয়া কামনা করা হয়।
এর আগে জেলার বিভিন্ন এলাকার ২০ জন কৃতি শিক্ষার্থীকে উচ্চশিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
ইএসডিও প্রধান কার্যালয়ের জয়নাল আবেদীন মিলনায়তনে বিভিন্ন মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের জয়নাল আবেদীন স্মৃতি পরিষদ কর্তৃক উচ্চশিক্ষা বৃত্তি প্রদান করেন ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান এবং ইকো পাঠশালা এন্ড কলেজ-এর অধ্যক্ষ ড. সেলিমা আখতার।
উল্লেখ্য, মরহুম জয়নাল আবেদীন, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান এর পিতা। তিনি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক কর্মকর্তা ছিলেন।

You may also like