Home » রংপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

রংপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে রংপুরে প্রাণিসম্পদ সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ই এপ্রিল) প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরেনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ চত্বরে জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এনামুল হকের সভাপতিত্বে প্রদর্শনীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

জেলার প্রান্তিক পর্যায়ের খামারীরা উন্নত জাতের, অধিক উৎপাদনশীল এবং সৌখিন পশু-পাখি নিয়ে প্রদর্শনীতে অংশ নেন। প্রাণিসম্পদ উন্নয়নে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি, ঔষধ সামগ্রী, টিকা ও প্রাণিজাত পণ্যের ২৯টি স্টল প্রদর্শনীতে স্থান পায়। এছাড়াও প্রদর্শনীতে প্রাণিসম্পদের সেবা সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদানের ব্যবস্থা ছিল। এর মাধ্যমে খামারীরা উপকৃত হওয়ার পাশাপাশি দর্শনার্থীরাও প্রাণিসম্পদের উন্নয়ন সম্পর্কে জানতে পারেন।

প্রাণিসম্পদ সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) পাশে শেরেবাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলা মাঠে আয়োজিত প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানটি রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ চত্বরে প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।

এরপর রংপুর জেলার বিভিন্ন প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের মাঝে ‘লাইভস্টক এন্ড ডেইরি ডেভলপমেন্ট’ প্রকল্পের আওতায় মিলকিং মেশিন বিতরণ করা হয়। প্রদর্শনীতে রংপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদার রহমান মিলন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাইম হাসান খান, রংপুর মহানগর আওয়ামী লগের যুগ্ম আহ্বায়ক মোঃ আবুল কাশেম, প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, উদ্যোক্তা ও খামারীগণ উপস্থিত ছিলেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন