Home » রংপুরে দিনব্যাপী বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত

রংপুরে দিনব্যাপী বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

রংপুর, ২২শে বৈশাখ, (৫ই মে) :

রংপুর জিলা স্কুল মাঠে দিনব্যাপী ‘বিভাগীয় পেনশন মেলা, ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ই মে) সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। জাতীয় পেনশন কর্তৃপক্ষ ও রংপুর বিভাগীয় প্রশাসন যৌথভাবে এ মেলার আয়োজন করে। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন। বিভাগীয় পেনশন মেলায় ১২৫টি স্টল স্থান পায়।

 প্রধান অতিথির বক্তৃতায় মুখ্য সচিব বলেন, সর্বজনীন পেনশন স্কিম দেশের ইতিহাসে একটি যুগান্তকারী জনকল্যাণমুখী পদক্ষেপ, যা সকল নাগরিকের আর্থিক মুক্তির সনদ হিসাবে বিবেচিত হবে। টেকসই উন্নয়ন প্রক্রিয়ায় সকল নাগরিককে সম্পৃক্ত করা এবং সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করাই সর্বজনীন পেনশন স্কিমের মূল লক্ষ্য। সর্বজনীন পেনশন স্কিমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে উদ্বুদ্ধ করতে তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় অর্থবিভাগের সচিব ড. মো: খায়েরুজ্জামান মজুমদার বলেন, পেনশন স্কিম একটি মহতী উদ্যোগ। সরকার দেশের সকল শ্রেণির মানুষকে পেনশনের আওতায় আনতে এই সর্বজনীন পেনশন স্কিম চালু করেছে। এটি অনলাইনভিত্তিক স্কিম। অনলাইনে নিবন্ধন করে স্কিমের চাঁদা ব্যাংকের মাধ্যমে বা মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে জমা দেওয়া যাবে। চাঁদা প্রদানকারী নির্দিষ্ট সময়ের পর মাসিক পেনশনের টাকা নিবন্ধিত ব্যাংক হিসাব নম্বর বা মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে পাবেন।

 উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথোরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো: আহসান কিবরিয়া সিদ্দিকি প্রমুখ।

দিনব্যাপী এই মেলায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন