Home » দ্বিতীয় ধাপে ঠাকুরগাঁওয়ের দুই উপজেলা নির্বাচনে চলছে ভোটগ্রহণ 

দ্বিতীয় ধাপে ঠাকুরগাঁওয়ের দুই উপজেলা নির্বাচনে চলছে ভোটগ্রহণ 

by নিউজ ডেস্ক

স্টাফ রিপোর্টার: ষষ্ঠ উপজেলা নির্বাচনে ঠাকুরগাঁওয়ের দুইটি উপজেলায় দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে সদর উপজেলা ও রানীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২৫১ কেন্দ্রের ১ হাজার ৯৭৮টি কক্ষে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

সকাল বেলায় কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে । তবে পুরুষ ভোটারের থেকে মহিলা ভোটারের উপস্থিত ছিল একটু বেশি।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং এছাড়া মহিলা দুই জন প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রানীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী।

একটি পৌরসভা ও ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলার মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ১৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯০৩, নারী ২ লাখ ৪২ হাজার ২৬৮ ও তৃতীয় লিঙ্গের ৪ জন।

রাণীশংকৈল উপজেলা একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এখানে ৬৬ টি ভোটকেন্দ্রে ব্যালট এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে। এই উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩ শত ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২ শত ৮১ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ১ শত ১০ জন।

ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব,পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন