Home » শিবগঞ্জে ছাগল হাটে বেশি হাসিল আদায়ের অভিযোগ

শিবগঞ্জে ছাগল হাটে বেশি হাসিল আদায়ের অভিযোগ

by নিউজ ডেস্ক

স্টাফ রিপোর্টার ॥ ঠাকুরগাঁওয়ের জামালপুর ইউনিয়নের শীবগঞ্জ ছাগল হাটে বেশি টাকা হাসিলের অভিযোগ উঠেছে হাট ইজারাদারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার হাটের দিন সরজমিনে গিয়ে এ অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এর আগে গণমাধ্যম কর্মীদের কাছে বেশি টাকা হাসিল আদায়ের অভিযোগ করেন একাধিক ছাগল ক্রেতা ও বিক্রেতা।
সরজমিনে গিয়ে দেখা যায়, ছাগল প্রতি হাসিল আদায় সরকারি নির্দেশনা অনুযায়ী ১৩০ টাকা নেয়ার কথা থাকলেও হাট ইহারাদার জোরপূর্বক হাসিল আদায়করছেন ১৮০-২০০ টাকা পর্যন্ত।
ছাগল বিক্রেতা বালা রাণী বলেন, কষ্ট করে টাকা জমিয়ে একটি ছাগল কিনেছি। এমনিতেই পশুর দাম অনেক বেশি। পালন করার জন্য দুটি ছাগল কিনে আমাকে অতিরিক্ত হাসিল দিতে হয়েছে। এখন আমার বাগি যাওয়ার ভাড়া কমতি পড়েছে।
এছাড়াও অভিযোগ করেন দুলাল হোসেন, তিন বলেন, জোর পূর্বক বাধ্য করে অতিরিক্ত হাসিল নিচ্ছে হাট ইজারাদার ও তার লোকজন নয়তো এ বাজার থেকে ছাগল কেনাবেচা করা যাচ্ছেনা। এত জুলুম সহ্য করার মতো না। আইন প্রশাসনের হস্তক্ষেপ চাই।
অভিযোগের বিষয়ে হাট ইজারাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, পাইকারদের কাছে ১৩০ টাকা নেয়া হয়। এছাড়া যে ছাগলগুলো বড় সেগুলো থেকে একটু বেশি নেয়া হয়। তবে অন্যান্য হাটের তুলনায় আমরা কম নেই।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বেলায়াত হোসেন বলেন, সরকারের নির্দেশনার বাইরে কোন ইজারাদারের অতিরিক্ত হাসিল আদায় করার কোন সুযোগ নেই। উপজেলা প্রশাসন হাট বাজার মনিটরিং করছে। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন