Home » প্রাথমিক বিদ্যালয়ে পুষ্টি খাবার সরবরাহের উদ্যোগ নেয়া হচ্ছে – প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক বিদ্যালয়ে পুষ্টি খাবার সরবরাহের উদ্যোগ নেয়া হচ্ছে – প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

by নিউজ ডেস্ক

ফিরোজ আমিন সরকার ও আব্দুর রশিদ, হরিপুর ॥
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমনিা আলী বলেছেন, প্রথমিকের শিক্ষার মানউন্নয়ন ও ঝড়ে পড়া রোধে এবং ছাত্র-ছাত্রীদের সুস্বাস্থ্য ও মানসিক বিকাশ বৃদ্ধির লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয় গুলোতে পুষ্টিকর খাবার সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি শনিবার সকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ঠাকুরগাঁওয়ের হরিপুরে দেশ সেরা চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামাজিক উদ্ধুদ্ধকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের প্রতিটি বিদ্যালয়কে ডিজিটালে রুপান্তিত ও আধুনিক শিক্ষার ব্যবস্থা করা হবে। মায়েরা শুধু তাদের সন্তানকে নিয়মিত স্কুলে পাঠাবেন।
ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলাম , অতিরিক্ত পুলিশ সুপার মুনজুরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, হরিপুর আওয়ামীলীগের সম্পাদক এস এম আলমগীর ও চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলী। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার হাসান আতিকুর রহমান ।
সভায় সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের গুরুত্ব তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করছে। এজন্য শিক্ষকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।
প্রতিমন্ত্রী রুমানা আলী আরো বলেছেন, একজন শিক্ষার্থীর জন্য ভাষা ও গণিত শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। শুধু দেশে নয় বিদেশেও এর গুরুত্ব রয়েছে। শুধু শিক্ষকদের নয় অভিভাবকদেরও গুরুত্ব দিতে হবে শিক্ষার্থীদের প্রতি। বিশেষ করে মায়েদের আরও যত্নবান হতে হবে শিশু শিক্ষার্থীদের প্রতি।
পরে জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২ রুম বিশিষ্ঠ নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন। এক কোটি ৬৫ লাখ টাকা ব্যায়ে ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। এটি নির্র্মাণের ফলে প্রত্যন্ত এই অঞ্চলের ৫শ শিক্ষার্থী উন্নত পরিবেশে লেখাপড়া করার সুবিধা পাবে বলে জানায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
এরআগে রংপুর বিভাগে ৮ জেলায় অংশগ্রহণকারী বই পড়া প্রতিযোগিতায় বিজয়ী ২১জনের হাতে বই তুলে দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন