Home » পীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও বাইসাইকেল বিতরণ

পীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও বাইসাইকেল বিতরণ

by নিউজ ডেস্ক

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ৯৬ জন শিক্ষার্থীদের মাঝে ৪ লক্ষ ৫৭ হাজার টাকা শিক্ষাবৃত্তি ও ১০ জন শিক্ষার্থীর মাঝে ১০ টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে এ শিক্ষাবৃত্তি বিতরণ করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়িত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যাতীত) কর্মসূচির আওতায় উপজেলা ভিত্তিক এ শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রথম থেকে প ম শ্রেণির ৫০ জন শিক্ষার্থীর প্রত্যেককে দুই হাজার ৫০০ টাকা, ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৩০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৬ হাজার টাকা এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণির ১৬ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৯ হাজার ৫০ টাকার করে মোট ৪ লক্ষ ৫৭ হাজার টাকা শিক্ষাবৃত্তি দেয়া হয়। এছাড়াও ১০ জন মেয়ে শিক্ষার্থীর প্রত্যেককে ১টি বাইসাইকেল প্রদান করা হয়।
এসময় পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. রমিজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতারুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) এনএম ইশফাকুল কবীর, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইত্তেশাম উল হক মীম, মহিলা ভাইস-চেয়ারম্যান মাহফুজা আখতার, ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন