Home » পঞ্চগড়ে বেকার যুব নারী-পুরুষের কর্মসংস্থানের নতুন দুয়ার খুলেছে

পঞ্চগড়ে বেকার যুব নারী-পুরুষের কর্মসংস্থানের নতুন দুয়ার খুলেছে

by নিউজ ডেস্ক

বিশেষ প্রতিনিধি
বেকার যুব নারী-পুরুষের কর্মসংস্থানের দুয়ার খুলেছে পঞ্চগড়ে। এমন একটি অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), এসপায়ার টু ইনোভেট (এটুআই) এবং একশন এইড বাংলাদেশ।
সোমবার দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে বেকার যুব ও যুব নারীদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের লক্ষ্যে ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় বিজয়ীদের ইয়েস কার্ড প্রদান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইয়েস কার্ড তুলে দেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে একশন এইড বাংলাদেশের নাজমুল আহসান, এটুআই প্রকল্পের স্ট্যাটিজি অ্যান্ড ইনোভেশান স্পেশালিষ্ট আসাদ-উজ- জামান, বিটাকের আত্মকর্মসংস্থান ও দারিদ্র বিমোচন (সেপা) ফেজ-২ প্রকল্পের পরিচালক ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেপা প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সায়েদ আবদুল বাকী।
অনুষ্ঠানে জানানো হয়, ১৮-৩০ বছর বয়সী ৮ম শ্রেণি/সমমান থেকে এইচএসসি সমমান বেকার যুব ও যুব মহিলারা অনলাইনে আবেদন করে। এসব আবেদন বাছাই করে প্রাথমিক ভাবে ৩৬০ জনকে নির্বাচিত করা হয়েছে। এদের পর্যায়ক্রমে ১২টি ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে।  প্রাথমিক ভাবে ৫০ জন বেকার নারীকে প্রশিক্ষণ দেওয়া হবে। এদের থাকা, খাওয়াসহ বিনামূল্যে বিভিন্ন ট্রেডে তিন মাস প্রশিক্ষণ শেষে বিভিন্ন শিল্প কারখানায় চাকুরি দেওয়া হবে।
আগামী অক্টোবর মাস আরো ৩০০ জন বেকার যুব ও যুব নারীকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। আগ্রহী থাকলে আবেদনকারী সবাইকে এ প্রশিক্ষণের আওতায় আনা হবে।
এ সুযোগ শুধু পঞ্চগড়-১ আসনের (তেঁতুলিয়া, পঞ্চগড় সদর ও অটোয়ারী) বেকার যুব ও যুব মহিলাদের জন্য। পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার ব্যক্তিগত উদ্যোগে পঞ্চগড়-১ আসনের জন্য এ প্রকল্প গ্রহণ করা হয়েছে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন