Home » আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ শ্লোগানে রাজ পথে ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থীরা

আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ শ্লোগানে রাজ পথে ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থীরা

by নিউজ ডেস্ক
স্টাফ রিপোর্টার : সরকারি চাকরিতে কোটা সংষ্কার, আদলতের রায় বাতিল, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারসহ দাবি আদায় ও কোটা আন্দোলনে সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঠাকুরগাঁওয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ শ্লোগানে রাজ পথে কোম্পিত করে তোলেন।
বুধবার (১৭ জুলাই) বিকাল ৫ টার দিকে দ্বিতীয় দিনের মতো ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) মাঠের পূর্ব উত্তর কোন থেকে ঠাকুরগাঁওয়ের সাধারণ ছাত্র সমাজের ব্যানারে বিক্ষোভ মিছিল বেড় করে। মিছিলটি বঙ্গবন্ধু সড়ক দিয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ফেরত হয়ে এসে জেলা পশু ক্রত্রিম প্রজনন কেন্দ্রের সামনে সড়কে অবস্থান করে তারা।
এসময় ‘তুমি কে আমি কে, রাজাকারা রাজাকা’, ‘আমার ভাই মরল কেন, জবাব চাই, জবাব দে’, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিব না, দিব না’ মেধা না কোটা, মেধা মেধা, আমাদের দাবি মানতে হবে মানতে হবেসহ নানা শ্লোগানে রাজ পথ কোম্পিত করে তুলেন তারা।
সড়কে অবস্থান কালে তারা বলেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা শানিপূর্ণ আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন।
এর পর তারা আবার বড় মাঠের পূর্ব উত্তর কোনে জমায়েত হয়ে কোটা আন্দোলনে সারাদেশে নিহত সাধারণ শিক্ষার্থীদের আত্মার মাগফেতার কামনায় গায়েবানা জানাজা আদায় করেন। জানাজা শেষে নিহতদের শহীদের মর্জাদা দানে  ও আহত শিক্ষার্থীদের সুস্থ্যতা এবং দায়িত্বরতদের সুবুদ্ধি দানসহ ন্যায্য দাবি আদায়ে তাদের তৌফিক দানের কামনা করে দোয়া করেন।
এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে ছিলেন পুলিশ প্রশাসন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন