Home » আওয়ামীলীগ সরকারের আমলে হিন্দুদের জমি দখল করে চা বাগান করেছে, মুর্তি ভেগে বিএনপির উপর চাপানোর চেষ্টা করেছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামীলীগ সরকারের আমলে হিন্দুদের জমি দখল করে চা বাগান করেছে, মুর্তি ভেগে বিএনপির উপর চাপানোর চেষ্টা করেছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীর

by নিউজ ডেস্ক

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগ সরকারে আমলে এ এলাকায় জমি দখল করে চা বাগান করেছে, হিন্দুদের ১২টি মুর্তিভেঙ্গেছে। দোষ চাপানোর চেষ্টা করেছে বিএনপির উপর। আইন বলতে দেশে কোনকিছু ছিল না। সবকিছু ছিল মগের মুল্লুক। যা ইচ্ছা তাই করছে। তিনি আরও বলেন শেখ হাসিনা গর্ব করে চিৎকার করে বলেছেন আমি বঙ্গবন্ধুর কন্যা আমি কখনো পালায় না, কোনদিন পালাতে পারে না। কিন্তু হেলিকাপটার নিয়ে দেশ ছেড়ে ভারতে পালিয়েছে। ওবাইদুল কাদের প্রসঙ্গে বলেন, আমরা পালাতে জানি না। পালাতে হলে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠবো, জায়গা দিবেন। কিন্তু আমি এখন দাওয়াত করছি। আমার বাসা খালি আছে, আমার বাসায় আসেন। ভারত থেকে শেখ হাসিনা বলেন চট করে দেশে চলে আসতে চান। আসেন না ভাই- আপনারা যতগুলো হত্যা করেছেন সবগুলোর বিচার হবে। আমাদের নেত্রী বেগম খালেদাজিয়া প্রতিটি মামলা ফেস করেছে। দেশ ছেড়ে পালায়নি।

তিনি গতকাল বিকালে সমিরউদ্দিন স্মৃতি মহা-বিদ্যালয় মাঠে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতা কালে এ কথা বলেন।

তিনি আরও বলেন- ঠাকুরগাঁওয়ে ৭ হাজার মানুষের নামে মিথ্যা মামলা করা হয়েছে। সারাদেশে ৬০ লক্ষ মানুষের নামে মামলা দিয়ে জেলে পাঠিয়েছে, গুম করেছে। পরিবারের সাথে ১২-১৩ বছর ধরে তাদের সন্তানেরা দেখতে পায় না। তাদের সন্তানেরা বাড়ীর দরজার কাছে দাড়িয়ে থাকে কিন্তু খুজে পায় না।

দেশ স্বাধীন হয়েছে তারা ফিরে আসবে কিন্তু তারা ফিরে আসে না। স্বজনরা মিটিংএ আসে মায়ের ডাক নামে একটা প্রতিষ্ঠান আছে। সেখানের এসে এক ছেলে বলে আমি আমার বাবার হাত ধরে ঈদের নামাজ পড়তে যেতে চায়। নেতাকর্মীদের, ছাত্রদের জুলাই আন্দোলনে পাখির মত গুলি করেছে। ঠাকুরগাঁওতেও এরকম হয়েছে। নির্বিচারে গুলি করে হত্যা করেছে।

আমরা গণতন্ত্র চায়। আমরা চায় যে আমাদের ভোটের মাধ্যমে সরকার নির্বাচিত হোক। ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুল ইসলাম এর পরিবারকে উদ্দেশ্য করে বলেন- পরিবারের লোকেরা সব একসাথে হয়ে ভোট করে। ভোটকেন্দ্রে কেউ যায় না। আওয়ামীলীগ সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে, প্রশাসনকে ধ্বংস করেছে, বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। এই ১৭ বছরে পুঞ্চিভুত ক্ষোভ মানুষের মনে জুলাই আগষ্টে ছাত্র জনতা রাস্তায় নেমে আওয়ামী সরকারকে বিতারিত করেছে। এখন অন্তবর্তীকালীন সরকারের কাজ হচ্ছে অতি অল্প সময়ের মধ্যে বাংলাদেশের একটি নির্বাচনে ব্যবস্থা করা। অন্তবর্তীকালীন সরকার ঘোষনা দিয়েছে সবকিছু সংস্কার করে একটি সুষ্ঠ নির্বাচন দিবে। এই সরকারকে সহযোগীতা করতে হবে। আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতা রক্ষা করতে হবে। কোন প্রকার বিশৃঙ্খলা করবেন না। এটা আমাদের নেত্রীর নির্দেশ।

সভায় বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট সৈয়দ আলমে এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি কাজি ফাহিম উদ্দীন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরনবী, সাবেক এমপি-জেড মর্তুজা চৌধুরী তুলা, ড্যাবের সাধারণ সম্পাদক ডা: আব্দুস সালাম, বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুল ইসলাম হিরু, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: খোরসেদ আলম প্রমুখ। সভাপি সঞ্চালনা করেন বালিয়াডাঙ্গী উপজেলা জাসাসের সভাপতি হারুন অর রশিদ।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন