Home » ইএসডিও’র ইওয়াইপি প্রকল্পের অবহিতকরণ ও অগ্রগতি সভা অনুষ্ঠিত 

ইএসডিও’র ইওয়াইপি প্রকল্পের অবহিতকরণ ও অগ্রগতি সভা অনুষ্ঠিত 

by নিউজ ডেস্ক
লোকায়ন রিপোর্ট :  লালমনিরহাটের হাতিবান্ধায় ইএসডিও’র ইকুইপিং ইয়াং পিপল (ইওয়াইপি) প্রকল্পের অবহিতকরণ ও অগ্রগতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ২৩ সেপ্টেম্বও ২০২৪) ম্যাজিক বাস গ্লোবাল ইউকে এর অর্থায়নে এবং ম্যাজিক বাস ইন্ডিয়া’র কারিগরী সহায়তায় ইএসডিও’র বাস্তবায়নে গরীবুল্লাহ বালিকা বিদ্যালয় এর কনফারেন্স রুমে এই ইকুইপিং ইয়াং পিপল (ইওয়াইপি) প্রকল্পের অবহিতকরণ ও অগ্রগতি সভা অনুষ্ঠিত হয়।
এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মো: তারিকুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহ গরীবুল্লাহ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমান, গোতামারী ডিএনএসসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মর্জিনা বেগম এবং আলহাজ সমশের উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ ।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাথে ইএসডিও’র চুক্তির ভিত্তিতে পরিচালিত প্রকল্পটির লক্ষ্য ও কর্মকৌশল সভায় উপস্থাপন করেন প্রকল্পটির ব্যবস্থাপক গোলাম ফারুক । এধরনের উদ্যোগ গ্রহন করায় অংশগ্রহনকারীগণ অধিদপ্তর, ইএসডিও এবং দাতা সংস্থাকে আন্তরিক ধন্যবাদ জানান।
উল্লেখ্য,  জীবন দক্ষতা উন্নয়নের মাধ্যমে পড়াশুনার প্রতি অনুরাগ ও আগ্রহ সৃষ্টি করা এবং মাধ্যমিক পর্যায়ের ফরমাল ইডুকেশন সম্পন্ন করার লক্ষ্য নিয়ে প্রকল্পটি লালমনিরহাট জেলার হাতিবান্ধা ও পাটগ্রাম উপজেলাল ৩৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের ১০,০০০ শিক্ষার্থীকে নিয়ে কাজ করছে। ওরিয়েন্টশন সভায় শিক্ষার্থীদের মাঝে যে সকল লাইফ স্কিল শেসন পরিচালনা করা হবে তার একটি ডামি সেশন উপস্থিত প্রধান শিক্ষকগণের রোল প্লে’র মাধ্যমে উপস্থাপন করা হয় এবং প্রতিটি বিদ্যালয়ে সেশন পরিচালনার সিডিউল প্রস্তুত করা হয়।
লক্ষ্যিত বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ মতামত দিয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ভিত্তিক আনন্দঘন পরিবেশ সৃষ্টির মাধ্যমে শিক্ষার্থীদের মাধ্যমিকের গন্ডি পার করতে প্রকল্পের এই উদ্যোগ অত্যন্ত চমৎকার ও অতীব প্রয়োজনীয়। প্রধান অতিথি বলেন শিক্ষার্থীরা আনন্দের মাধ্যমে শিক্ষা লাভ করলে তার ফলাফল ভাল হয় এবং এটি ঝড়ে পড়ারোধে সহায়ক।

You may also like