Home » আরএমটিপির  মাঠ দিবস অনুষ্ঠিত 

আরএমটিপির  মাঠ দিবস অনুষ্ঠিত 

by নিউজ ডেস্ক
লোকায়ন রিপোট :  ঠাকুরগাঁওয়ে ডিএলএস, খামারি ও অন্যান্য পক্ষদের নিয়ে যৌথ মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন কহরপাড়া গ্রামে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ), ডেনমার্ক  দূতাবাস (ড্যানিডা) ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর অর্থায়নে এবং ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কর্তৃক বাস্তবায়িত রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট (আরএমটিপি)’র নিরাপদ মাংস ও দুগ্ধজাত পণ্যের বাজার উন্নয়ন উপ-প্রকল্পের ইন্টারভেনশন দুই (প্রাণি খাদ্যের বাজার উন্নয়ন)-এর অধীনে  যৌথ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
 মাঠ দিবসে  ইএসডিও আরএমটিপি প্রকল্পের  ভিসিএফ মো. হাসানুর রহমানের সঞ্চালনায়   বক্তব্য রাখেন ইএসডিও আরএমটিপি প্রকল্পের  এমআরএম অফিসার   মো. বেলাল হোসাইন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  এভিসিএফ মোঃ আলমগীর, লিড খামারি   মো. ফজলুল হক , এলএসপি, ইএসডিও’র উন্নয়নকর্মীবৃন্দ, প্রাণী খাদ্যের ব্যবসায়ী, ঘাস ব্যবসায়ীসহ প্রায় শতাধিক খামারি।
মাঠ দিবসে প্রকল্পের এমআরএম অফিসার প্রকল্প সম্পর্কে সামগ্রীক আলোচনা করেন এবং সংশ্লিষ্ঠ ভিসিএফগণ প্রাণী খাদ্য ও ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা করেন। এছাড়াও লিড খামারিরা রেডি ফিড, ঘাস, সাইলেজ ও পুষ্টি এবং প্রযুক্তির ব্যবহার সংক্রান্ত বিভিন্ন অভিজ্ঞতা উপস্থাপন করেন। এরপর খামারিদের নিয়ে লাকি কুপনের আয়োজন করা হয়। এতে প্রায় ২৫ জন খামারিকে বিভিন্ন ধরনের পুরস্কার প্রদান করা হয়। এ ধরনের অনুষ্ঠানে আসতে পেরে খামারিরা বেশ উচ্ছ্বাসিত এবং তারা মনে করেন যে তারা নতুন কিছু শিখেছেন এবং জেনেছেন। সবশেষে তারা ইএসডিও কর্তৃপক্ষকে ধন্যবাদ সহ কৃতজ্ঞতা প্রকাশ করে  ।

You may also like