Home » পীরগঞ্জে স্কুল মাঠে হাটু পানি : ভোগান্তিতে দেড় হাজার শিক্ষার্থী

পীরগঞ্জে স্কুল মাঠে হাটু পানি : ভোগান্তিতে দেড় হাজার শিক্ষার্থী

by নিউজ ডেস্ক

স্টাফ রিপোর্টার, পীরগঞ্জ: কয়েক দিনের বর্ষনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের হাটপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ফাজিল মাদ্রাসা, হাইস্কুল এবং বিএম কলেজের একিভুত মাঠে হাটু পানি জমেছে। এতে ভোগান্তিতে পরেছে দেড় হাজারেরও অধিক শিক্ষার্থী সহ শিক্ষক কর্মচারীরা।
হাটপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিরুল ইসলাম জানান, একই মাঠে হাটপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাটপাড়া ফাজিল মাদ্রাসা, এসকে হাইস্কুল এবং বিএম কলেজ অবস্থিত। মাঠটির পূর্বে করনাই-বৈরচুনা পাকা সড়ক। পশ্চিমে হাটপাড়া-চন্দরিয়া পাকা সড়ক। উত্তরে হাটপাড়া ফাজিল মাদ্রাসা। দক্ষিনে হাটপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, এসকে হাইস্কুল ও বিএম কলেজ এবং হাটপাড়া কৃষি ডিপ্লোমা ইন্সটিটিউট। মাঠের পানি নিস্কাশনের জন্য তেমন কোন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই মাঠে পানি জমে যায়। কয়েক দিনে টানা বর্ষনে মাঠটিতি হাটু পানি জমেছে। এতে করে এ চারটি শিক্ষা প্রতিষ্ঠানের দেড় হাজারেরও অধিক শিক্ষার্থী সমস্যায় পড়েছে। হাটু পানি ভেঙ্গে শিক্ষার্থীদের স্কুলে আসসতে হচ্ছে। বিশেষ করে প্রইিমারী স্কুলে শিক্ষার্থীরা বেশি সমস্যায় পড়েছে। পানি ভেঙ্গে স্কুলে আসতে কাপড় চোপড়ের পাশাপশি বই খাতাও ভিজে নষ্টন হচ্ছে। অনেকই স্কুলে আসতে চায় না। এতে স্কুলে উপস্থিতি কম হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে আসতে শিক্ষক-কর্মচারীদের সমস্যায় পরতে হচ্ছে।
হাটপাড়া এলকার বাসিন্দা রায়হান ও শরিফুল ইসলাম জানান, মাঠে পানি জমে থাকায় শিক্ষার্থীদের সমস্যা হচ্ছে। মাঠটির দক্ষিন-পূর্ব কোনে বেশ কিছু বাড়ি আছে। তাদেরও চলাচল করতে চরম সমস্যা হচ্ছে। আমরা চাই মাঠটি ভরাট করা হোক।
জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন, ঐ মাঠে পানি জমে থাকার সমস্যাটি দীর্ঘ দিনের। সমাধানের জন্য উপজেলা প্রশাসন সহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হয়েছে।
উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম বলেন, স্কুল মাঠে পানি জমে থাকলে সবার সমস্যা। সমাধানের জন্য উদ্যোগ নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জলাবদ্ধতার খবর পাওয়া যাচ্ছে। তালিকা করা হচ্ছে। বরাদ্দ পেলেই ভরাটের ব্যবস্থা নেওয়া হবে।

You may also like