Home » ইএসডিও মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের ব্রাঞ্চ ম্যানেজারদের বুনিয়াদী প্রশিক্ষণ সম্পন্ন

ইএসডিও মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের ব্রাঞ্চ ম্যানেজারদের বুনিয়াদী প্রশিক্ষণ সম্পন্ন

by নিউজ ডেস্ক
স্টাফ রিপোর্টার : ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর উদ্যোগে মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের ব্রাঞ্চ ম্যানেজারদের জন্য তিন দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা সফলভাবে সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণটি গত বৃহস্পতিবার শুরু হয়ে শনিবার সমাপ্ত হয়। এই কর্মশালার উদ্দেশ্য ছিল মাইক্রোফিন্যান্স সেবাকে আরও উন্নত ও মানসম্মত করে তোলা এবং ব্রাঞ্চ ম্যানেজারদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রোগ্রামকে আরও কার্যকর করা।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইএসডিও’র ফাইন্যান্স কন্ট্রোলার এন্ড হেড অব কমপ্লায়েন্স মোঃ জিল্লুর রহমান। তিনি বলেন, “দারিদ্র্য বিমোচন এবং অর্থনৈতিক ক্ষমতায়নের জন্য মাইক্রোফিন্যান্স কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্রাঞ্চ ম্যানেজারদের দক্ষতা বৃদ্ধি প্রতিষ্ঠানটির সেবার মান উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।”
হেড অব মাইক্রোফিন্যান্স (ভারপ্রাপ্ত) স্বপন কুমার শাহা বলেন, “মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের মাধ্যমে আমরা গ্রামের দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিকভাবে সচ্ছল করতে কাজ করছি। এই প্রশিক্ষণ কর্মশালাটি আমাদের ম্যানেজারদের কাজে অধিক কার্যকর ভূমিকা রাখবে।”
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন হেড অব ট্রেনিং দেবাশীষ সরকার, ডেপুটি হেড অব ট্রেনিং সুজন খান, প্রোগ্রাম ম্যানেজার (ট্রেনিং এন্ড কাউন্সিলিং) মোঃ শাহিন এবং প্রোগ্রাম ম্যানেজার ট্রেইনি করবী সিমু। তারা প্রশিক্ষণের গুরুত্ব ও কর্মীদের ভূমিকা নিয়ে আলোচনা করেন।
কর্মশালায় ইএসডিও মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের বিভিন্ন স্তরের কর্মকর্তারা এবং ট্রেনিং এন্ড কাউন্সিলিং ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন।
ইএসডিও স্থানীয় ও আন্তর্জাতিক উন্নয়ন কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

You may also like